নিউজ আপডেট :
মাসব্যাপী অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২০ইং আগষ্ট পর্ব বাংলাদেশ জাতীয় শিশু সংসদ বিএনসিপি ঠাকুরগাঁও প্রদেশের জরুরী অধিবেশ অনুষ্ঠিত জাতীয় শিশু সংসদ বিএনসিপি ঝালকাঠি প্রদেশের ভার-প্রাপ্ত গভর্নর নিয়োগ পেলেন সাইয়েম জাতীয় শিশু সংসদ বিএনসিপি সাতক্ষীরা প্রদেশের ২য় নির্বাচনকালীন প্রাদেশীক শিশু সরকার গঠিত ‘শিক্ষা সবার জন্য’ ক্যাম্পেইনে অংশ নাও হয়ে যাও দেশ সেরা ক্ষুদে শিক্ষা উন্নয়ন কর্মী ‘বঙ্গ বন্ধুর গল্প কথা’ শির্ষক কুইজ প্রকল্প-২১ইং’র চুড়ান্ত ফলাফল প্রকাশ ‘বঙ্গ বন্ধুর গল্প কথা’ শির্ষক কুইজ প্রকল্প-২১ইং’র প্রাথমিক ফলাফল প্রকাশ বিএনসিপি ঝালকাঠি প্রদেশের নির্বাচনকালীন শিশু সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠিত Complete Cash Georgia,dalton, Pawn Shops ,300 N Glenwood Ave,30721 Personal Installment Loans Roswell, Nm জাতীয় শিশু সংসদ বিএনসিপি খাগড়াছড়ি প্রদেশের নির্বাচনকালীন প্রাদেশীক শিশু সরকার গঠিত
কক্সবাজার, কিশোরগঞ্জ, কুড়িগ্রাম, কুমিল্লা, কুষ্টিয়া, খাগড়াছড়ি, খুলনা, গাইবান্ধা, গাজীপুর, গোপালগঞ্জ, গ্যালারি, চট্টগ্রাম, চাঁদপুর, চাঁপাইনবাবগঞ্জ, চুয়াডাঙ্গা, জয়পুরহাট, জামালপুর, ঝালকাঠী, ঝিনাইদহ, টাঙ্গাইল, ঠাকুরগাও, ঢাকা, দিনাজপুর, নওগাঁ, নড়াইল, নরসিংদী, নাটোর, নারায়নগঞ্জ, নিউজ, নীলফামারী, নেত্রকোণা, নোয়াখালী, পঞ্চগড়, পটুয়াখালী, পাবনা, পিরোজপুর, ফরিদপুর, ফেনী, বগুড়া, বরগুনা, বরিশাল, বাগেরহাট, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, ভোলা, ময়মনসিংহ, মাগুরা, মাদারিপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, মেহেরপুর, মৌলভীবাজার, যশোর, রংপুর, রাঙ্গামাটি, রাজবাড়ী, রাজশাহী, লক্ষ্মীপুর, লালমনিরহাট, শরিয়তপুর, শেরপুর, সাতক্ষীরা, সিরাজগঞ্জ, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, হোম
জাতীয় সমাবেশ, বনভোজন, ক্রীড়া ও স্বাংকৃতিক প্রতিযোগীতা ২১ইং বাস্তবায়নের নোটিশ

জাতীয় সমাবেশ, বনভোজন, ক্রীড়া ও স্বাংকৃতিক প্রতিযোগীতা ২১ইং বাস্তবায়নের নোটিশ

জাতীয় সমাবেশ, বনভোজন, ক্রীড়া ও স্বাংকৃতিক প্রতিযোগীতা ২১ইং বাস্তবায়নের নোটিশ
বরাবর
মাননীয় গভর্ণর/ভার-প্রাপ্ত গভর্ণর/আহবায়ক
বিএনসিপি ………….. প্রদেশ।
বাংলাদেশ জাতীয় শিশু সংসদ বিএনসিপি।
বিয়ষঃ জাতীয় সমাবেশ, বার্ষিক বনভোজন, ক্রীড়া ও স্বাংকৃতিক প্রতিযোগীতা ২০২১ইং বাস্তবায়ন প্রসংঙ্গ।
মাননীয় গভর্ণর/ভার-প্রাপ্ত গভর্ণর/আহবায়ক, এতদ্বারা আপনার এবং আপনার শাসনকৃত প্রদেশের শিশু-কিশোরদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ জাতীয় শিশু সংসদ বিএনসিরি’র কেন্দ্রীয় শিশু সংসদ চলতি বছরের জাতীয় সমাবেশ, বার্ষিক বনভোজন, ক্রীড়া ও স্বাংকৃতিক প্রতিযোগীতা ২০২১ইং আগামী মাসের প্রথমার্ধে পূর্বেরন্যায় একদিন দুই রাত ব্যাপি দেশের অন্যতম ঐতিহাসিক স্থান বগুড়ার মহাস্থানগড় এ আয়োজন করার জন্য সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এমতাবস্থায় আপনাকে অতি দ্রুত আপনার শাসনকৃত প্রদেশের প্রাদেশীক সংসদের সকল মাননীয় শিশু সাংসদদের মতামতের এবং পরামর্শপূর্বক আপনার প্রদেশে কর্তৃক অংশগ্রহনকারীদের তালিকা এবং উক্ত আয়োজনকে কেন্দ্র করে পরামর্শের অনুলিপি মাননীয় কেন্দ্রীয় পররাষ্ট্রমন্ত্রী বরাবর প্রেরণের জন্য নির্দেশ প্রদান করা হলো।
অতএব, মাননীয় গভর্ণর/ভার-প্রাপ্ত গভর্ণর/আহবায়ক আপনার যথাযথ দার্য়িত্ব পালনে যেন বিএনসিপি’র উন্নয়ন এবং গতিশীলতা বজায় থাকে সেই প্রত্যাশায় আপনার এবং আপনার প্রদেশের সকল শিশু-কিশোরদের সর্বাঙ্গীক মঙ্গল কমনা করছি।

নিদের্শক্রমে
মিস. ফাতিমা মুন্নি
প্রেসিডেন্ট
বাংলাদেশ জাতীয় শিশু সংসদ বিএনসিপি

নিন্মে জাতীয় সমাবেশ, বার্ষিক বনভোজন, ক্রীড়া ও স্বাংকৃতিক প্রতিযোগীতা ২০২১ইং এ অংশগ্রহণের প্রাথমিক শর্ত সমূহ উল্লেখ করা হলো।
১। অবশ্যই বিএনসিপি’র একজন এক্টিভ শিশু সংসদ সদস্য হতে হবে।
২। কেন্দ্রীয় শিশু সংসদ কর্তৃক নির্ধারিত রেজিঃ ফি (১০০০) এক হাজার টাকা মাত্র নির্দিষ্ট তারিখের মধ্যে প্রদান করতে হবে।
৩। প্রত্যেক সদস্যের সাথে সর্বচ্চো দুই (২) জন অভিবাভক অংশগ্রহণ করতে পারবেন। (শর্ত সাপেক্ষে)।
৪। বর্তমান করোনার মহামারিতে নিরাপদ থাকতে বিএনসিপি কর্তৃক সকল নিদের্শনা শতভাগ অনুসরণ করতে হবে।
৫। পরিবার বা অভিবাভক কর্তৃক শতভাগ অনুমতি এবং সহায়তা পূর্বক অংশগ্রহণ করতে হবে।
সুবিধা সমূহ
১। একটি বিএনসিপি’র অফিসিয়াল নতুন টি-শার্ট।
২। একটি করে পিন ব্যাজ, বেগ ব্যাজ, কোট পিন।
৩। বিভিন্ন ক্যাটাগরিতে এ্যাওয়ার্ড বা পুরষ্কার।
৪। প্রথম দিন রাতে হালকা খাবার, রাতে গাড়িতে দু বার হালকা নাস্তা। সকালের নাস্তা, দুপুরে মুরগ পোলাও সাথে কোমল পানি, বিকেলে হালকা নাস্তা, রাতে হালকা খাবার এবং সব শেষে আসার পথে রাতে গাড়িতে দু বার হালকা নাস্তা।
সংক্ষিপ্ত পরিকল্পণাঃ
যাওয়ার দিন রাত আটটায় ঢাকার মহাখালি বাস টারমিনাল থেকে বাস ছাড়বে। যাওয়ার পথে গাজিপুর, টাংগাইল, সিরাজগঞ্জ প্রদেশের সদস্যদের নিয়ে বাস পৌছাবে বগুড়া প্রদেশ। অতঃপর বগুড়ার সদস্যদের সাথে নিয়ে বাস যাবে আমাদের নির্ধারিত ঐতিহাসিক মহাস্থানগড়। ইতিমধ্যেই রাতের আধার কিটিয়ে শীতের ঘণ কুয়াশার আড়ালে দেখা দিবে ঐতিহাসিক মহাস্থানগড়ের সূর্য্য মামা। শীতের সাথে লড়াই করে এর মধ্যেই আমরা সবাই ফ্রেশ হয়ে সকালের নাস্তার জন্য টেবিলে বসব। সকালের নাস্তা শেষেই আমরা কয়েকটি টিম হয়ে ছড়িয়ে পরব ঐতিহাসিক মহাস্থানগড়ের রূপের খুজে। ঐতিহাসিক মহাস্থানগড়ের রূপ খুজতে খুজতে আমরা যখন ক্লান্ত হয়ে পরব তখনই দার্য়িত্বরত কর্মীরা আমাদের মাঝে দুপুরের গরম গরম মুরগ পোলাও সাথে কোমল পানি পরিবেশন করবেন। খাবার শেষে সবাই সমবেত হবো জাতীয় সমাবেশে। সমাবেশ স্থলে চলবে ক্রীড়া ও স্বাংকৃতিক প্রতিযোগীতা। অতঃপর হবে সমাপনী পর্ব যেখানে উপস্থিত থাকবেন অতিথি এবং প্রদান করা হবে ক্রীড়া ও স্বাংকৃতিক প্রতিযোগীতাসহ সদস্যদের মাঝে তাদের বছর ব্যাপি কর্য্যক্রমের সম্মাননা। সমাপনী পর্ব শেষে সবাই নিজ নিজ বাসার উদ্দেশে বাসে উঠব এবং ইনশাল্লাহ আমরা সফল ভাবে আমাদের আয়োজন শেষে করে নিজেদের বাসায় পৌছাতে সক্ষম হবো।
বিঃ দ্রঃ আপনাদের এবং প্রতিটি প্রদেশ থেকে প্রাপ্ত পরামর্শের অনুলিপির ভিত্তি করে উপরের সকল পরিকল্পণা এবং সিদ্ধান্ত অবশ্যই পরিবর্তন করা হবে।

এই পোস্টটি সোশাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আমাদের ডোনেট করুন

শিশুদের উন্নয়নে অংশিদার হোন
আমাদের সহায়তা করুন

বিকাশ নাম্বার- ০১৭৩৬২১৩৮২৮

মাসব্যাপি অনলাইন কুইজ প্রতিযোগীতা-২০২০ইং

মাসব্যাপি অনলাইন কুইজ প্রতিযোগীতা-২০২০ইং পেতে এখানে ক্লিক করুন ।

অনলাইনে ভোটার রেজিষ্টেশন

অনলাইনে ভোটার রেজিষ্টেশন ফরম পেতে এখানে ক্লিক করুন ।

অনলাইনে সদস্য ফরম

অনলাইনে সদস্য ফরম পেতে এখানে ক্লিক করুন ।

সকল ফরম সমূহ

শিশু সংসদ সদস্য পদে আবেদন ফরম পেতে এখানে ক্লিক করুন ।

নির্বাচনের মনোনয়ন ফরম পেতে এখানে ক্লিক করুন

উপ শিশু সাংসদ সদস্য পদে আবেদন পত্র পেতে এখানে ক্লিক করুন

উপদেষ্টা পদে সম্মতি পত্র পেতে এখানে ক্লিক করুন

ভোটার রেজিঃ ফরম পেতে এখানে ক্লিক করুন

চেয়ারম্যানের পরিচয়

মিস. ফাতিমা মুন্নি। প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বাংলাদেশ জাতীয় শিশু সংসদ বিএনসিপি। তিনি দেশের অন্যতম একজন শিশু সংগঠক, শিশু গবেষক এবং সম্পাদক। তিনি জনপ্রিয় জাতীয় শিশু কিশোর ম্যাগাজিন কিশোর গোয়েন্দা’র সম্পাদক ও প্রকাশক। এছাড়াও তিনি বিএনসিপির সকল সহযোগী প্রতিষ্ঠানসমূহের প্রতিষ্ঠাতা।১৯৯৬ সালে ৩০ শে মে ঐতিহাসিক কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বর্তমানে স্বপরিবারে ঢাকার কমলাপুরে বসবাস করেন। তিনি ঐহিয্যবাহী কুমিল্লা ভিক্টরিয়া সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ থেকে রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অর্নাসে প্রথম শ্রেণীতে উৎতিন্ন হয়ে একই কলেজ থেকে মাষ্টার’স শেষ করে বর্তমানে উচ্চতর ডিগ্রী পিএইসডি অর্জনের জন্য দেশের বাহিরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
তিনি ছোট বেলা থেকেই শিশুদের ব্যাপারে খুবই কৌতুহলি এবং আবেগি ছিলেন। তিনি সব সময় শিশুদের উন্নয়ন এবং ভবিষৎতে যেন আজকের শিশুরাই আগামীর পৃথিবীকে সুন্দর ও যুগ উপযুগী সিদ্ধান্ত নিয়ে সঠিক ভাবে পরিচালনা করতে পারে এই নিয়ে চিন্তা করতেন। “আজকের শিশুরাই আগামীর ভবিষৎত” মূলত এই ব্যাক্যটি থেকেই বিএনসিপির জন্ম। মিস. ফাতিমা মুন্নির মতে যদি আজকের শিশুরাই আগামীর ভবিষৎত হয়ে থাকে তবে অবশ্যই তাদের আগামীর জন্য উপযুক্ত করে গড়ে তুলতে হবে এবং অবশ্যই সেই গড়ে উঠার মাধ্যমটি হতে হবে সম্পূর্ন ভিন্ন, কৌতুহলি, যুগ উপযুগী এবং সর্বপরি সর্বজনিন গ্রহণযোগ্য। কি হতে পারে সেই মাধ্যম, এমন চিন্তা, গবেষণা এবং অক্লান্ত প্ররিশ্রমের ফল ই হল আজকের বিএনসিপি। বিএনসিপি শুধুমাত্র একটি সংগঠন নয়, এটি রাষ্ট্র ও সমাজের শুভ, কল্যাণ ও শ্রেয়বোধ উন্নয়ন মূলক প্রতিষ্ঠান। নতুন প্রজন্ম নতুন পৃথিবী চায় তারা এ দেশের ভবিষ্যত নির্মাতা। তাদের রুচি, মেধা ও মূল্যবোধের ওপরই নির্ভর করছে দেশের ভবিষ্যত কতটা উজ্জলতর হবে। নিজেকে উন্নত মানুষ হিসাবে গড়ে তুলতে পারাটাই প্রত্যেকে এক বড় কর্তব্য। তাহলেই তারা তাদের মেধা, শ্রম, শিক্ষা ও রুচি দিয়ে দেশ, মানুষ ও বিশ্বমানবতার কল্যাণে নিজেদের নিয়োজিত করতে পারবে এবং গণতন্ত্র চর্চ্যা, সাহিত্য, শিল্প, সংস্কৃতি, খেলাধুলার মধ্য দিয়েই শিশুরা হয়ে উঠবে আর্দশ নাগরিক হিসাবে। বিএনসিপি নতুন প্রজন্মের মধ্যে এই মানবিক মূল্যবোধ সঞ্চার করতে চায়। এটি মানবিক মূল্যবোধে উজ্জ্বিবিত মানুষের সম্মিলিত হওয়ার, নিজেকে গড়ে তোলার এবং মানবতার কল্যাণে কাজ করার একটি মঞ্চ। “আমরা জয় করব নিজেকে, জয় করব এই দেশকে এই দেশের মানুষকে এই আমাদের অঙ্গিকার” এই শ্লোগান নিয়ে প্রতিষ্ঠিত বিএনসিপি। সারা দেশেই রয়েছে এর বিস্তৃতি। এটি একটি শিশু অধিকার রক্ষা এবং শিশু-কিশোদের নেতৃত্ব বিকাশ ও মানসিক উন্নয়নের লক্ষে সুনাগরিক হিসেবে গড়ে উঠার অন্যতম শ্রেষ্ট মাধ্যম।

“শিশুদের উন্নয়নে অংশিদার হোন
আমাদের সহায়তা করুন
বাংলাদেশ জাতীয় শিশু সংসদ বিএনসিপি
আসুন সবাই শিশুদের উন্নয়ন করি কপি”

ধন্যবাদান্তে
ফাতিমা মুন্নি
প্রতিষ্ঠাতা চেয়ারম্যান
বাংলাদেশ জাতীয় শিশু সংসদ বিএনসিপি